কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১২

শান্তা রানী পাল

আমার আঙ্গিনায় আজ তার পদধুলি পড়েছে


আমার আঙ্গিনায় আজ তার পদধুলি পড়েছে।।
তোমরা কি তাকে চিনেছ কেউ?
সে যে শিউলি ফুলেল শুভ্রতা,
সে যে রক্ত জবার আকুলতা।
সে যে রজনী গন্ধার অভ্রতা,
সে যে গন্ধরাজের শোভার ব্যাকুলতা।
আমার আঙিনায় আজ তার পদধূলি পড়েছে।
তোমরা কি তাকে দেখেছো কেউ?
সে যে দেবতার হাতের সুনিপুণ সৃষ্টি,
তার চোখের তারার অমোঘ দৃষ্টি,
তার মুচকি মুচকি হাসি মিষ্টি,
যেন, প্রকৃতির এক শৈল্পিক কৃষ্টি!
আমার আঙিনায় আজ তার পদধূলি পড়েছে।
তোমরা কি তার কথা শুনেছ কেউ?
সে যে শ্রাবণী মেঘ কন্যা!
শ্যামল ধারা রঙিন কায়ায় প্রেম পাখির রুপংকনা।
লাল রঙা আঁচল তার পদ্ম ফুলের শোভাচ্ছন্না।
কপোল জুড়ে হাসির খেলায় দেহ জুড়ে আলোর বন্যা!
আমার আঙিনায় আজ তার পদধূলি পড়েছে।
সে আজ রক্ত লাল পায়ে, আমার আঙিনা রাঙাতে এসেছে।
মন ভুলানো মিষ্টি হেসে, আমার মন ভাসাতে এসেছে।
লাল পরী হয়ে , আমায় মুগ্ধ করতে এসেছে।
চোখের তারায় স্নিগ্ধতা মেখে, আমার চোখে নিজেকে আঁকতে এসেছে।
ঠোটের কোণে কোমলতা মেখে, আমায় নির্বাক করতে এসেছে।
নিস্পাপ ভঙ্গিমায় প্রেয়সী হয়ে, আজ শুধু তাকেই ভাবাতে এসেছে।
আমার হৃদয় আঙিনায় আজ তার পদধূলি পড়েছে।
“ভালোবাসার দেবী” আজ আমার আঙিনায় এসেছে।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন