কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

শনিবার, ১১ আগস্ট, ২০১২

আহমেদ মুনীর

তোমার হাত


এই নিশীথ রাত্রিতে নরম জ্যোত্স্নায় টপ টপ ঝরছে শিশির
বইছে কোমল হিমাঙ্ক বাতাস
ভালবাসার অর্গলে ধরেছি তোমার হাত
সাজায়েছি ছন্দের পসরা লিখি কবিতা তোমার জন্য
আর কবিতার মধ্যে খুজি তোমাকে তোমার মুখ
গাদ্যিক পাদ্যিক যাহাই হউক আমি চাই
কবিতার নরম শরীর আর তোমার নরম হাত ।

শক্ত করে রেখেছ কেন তোমার হাতের মুঠোটি
খুল হাত আলগা করে দাও শক্ত মুঠোটি
চেয়ে দেখ আমার উন্মুক্ত প্রসারিত বাহু আর হাত
বিবশ হয়েছে সেই সরব সন্ধায়
হাত দাও হাত রাখ আমার হাতে আমার বুকে
স্পর্শ কর দেখ কাছ থেকে সেই কখন থেকে এ নিশীথ রাত্রিতে
বসে আছি তোমার নরম হাতের নরম ছোয়া পাব বলে
দয়া কর যদি পার একটিবার আলগা করে দাও
তোমার ইষ্পাত কঠিন নরম হাতের মুঠোটি
মুক্তি দাও আমাকে জীবনে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন