কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

বুধবার, ৮ আগস্ট, ২০১২

রেটিনা বড়ুয়া


সম্পর্ক

যতই কাঁদাক যতই পোড়াক
ভালোবাসা চিরন্তন,
তা যদি সত্যি হয়
তুমি ফিরে আসবে একদিন ।
তুমি করেছ অপমান
দিয়েছ বিষের ভাণ্ডার,
তা সত্ত্বেও আমি ভালবাসেছি তোমায় ।
এখন তোমার আমার মাঝে
রয়ে গেছে শুধুই সম্পর্কহীনতা ।
কোনও সম্পর্কই নেই আজ
ভেতরে ভেতরে তবু ঝড়,
মনের মালিন্য মোছে কল্পিত ঠোঁটের স্পর্শে
অমর মেঘমল্লার হৃদয় তন্ত্রীতে ।
অস্তিত্তের ঝড়ে উড়ে গেছি আমি,
এখনও রাত জেগে জেগে ভোঁর দেখি
খুঁজি সেই অষ্টাদশী চাঁদ,
যার মরমী আলোয় আমি নিজেকে পোড়াই ।
কতো রং কতো ছবি স্বতঃস্ফূর্ত মোছে
তবুও সম্পর্কহীন এ সম্পর্ক মোটেও মোছে না ।
না হয় তোমার কাছে ছিল সব মিথ্যার খেলা,
আমার কাছে সব ছিল সাহসের বেলা ।
যতই লিখি ততই ভাবি
সম্পর্কহীন সে এসে পড়ে,
সমস্ত লেখায় তাই শুধু তাঁকে আঁকি
অস্তিত্বের মাঝে যেনও সে লেখা হয়ে থাকে ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন