কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১২

সিদ্ধার্থ শর্মা

নীলু - সীমান্ত
ভালবাসার মনিকোঠায়

একটি ব্যক্তিগত সংলাপ :

নীলু: সীমান্ত আমাকে বোলবে তুমি - কেন গত পক্ষকাল ধরে আমার আঙ্গিনায় বিষাদ পাখি বিরহের করুন কবিতা শোনায়?


সীমান্ত: তুমি কি জাননা মিলনের থেকেও বিরহ তোমাকে অনেক কাছে টানে আমায়? নিষ্প্রদীপ থেকে তোমার ভালবাসার স্নিগ্ধ আলোকে নিজেকে আলোকিত দেখি ...(নীলু তখন সীমান্তর দুই বাহুর বাঁধনে বক্ষলগ্না তিরতির করে কাঁপা দিশেহারা)

নীলু: তুমি তো অমনি-ই কিছু বলে দাও যাও এখন ছাড়ো .. আমার অবস্থা কি একটুও অনুভব করতে পারো?


সীমান্ত: সংজ্ঞাহীন অচেতন মন্দ্রিত আবেশে / স্বপ্নাচ্ছন্ন লাবন্যপুঞ্জে মদিরা নেশাতে মিশে / আকন্ঠ নিমজ্জিত প্রতিক্ষণে ভালোবেসে / অবাক অনুভবে সবাক মেঘাছন্ন প্রদেশে ...

নীলু: আমি জানিনা! জানিনা!! জানিনা!!! ... কবিতা ছাড়ো .... আমাকে নির্বাক করে দাও আদরের আবেশে...


সীমান্ত: এসো তবে করে দেই নির্বাক ওষ্ঠে ওষ্ঠ মিলিয়ে / মন পর্যন্ত পৌছে যাব শরীরী গলিঘুঁজি পেরিয়ে (অসম্ভব প্রত্যয়ী সীমান্ত নীলুর শরীরে মন খুঁজতে ব্যগ্র হয়ে পড়ে )

নীলু: আজ তোমার ভালবাসার আদরে ডুববো কবি / দেখব কেমনে আঁকো ভালবাসার ছবি / দিলেম তোমায় শরীরী ক্যানভাস দিলেম মনের রঙ / দেখি কেমনে সাজাতে পারো আমায় হয়ে আছি জবরজং / (নীলুর অসম্ভব সুন্দর দুটি গর্বিত চোখ তাকিয়ে থাকে সীমান্তর মুখে ... ওর লাজে রাঙা গাল / মনে করায় ভৈরবী উষাকাল )


সীমান্ত: দেখ চেয়ে আকাশে উড়ন্ত গাঙচিল / গভীর দৃষ্টিতে তোমার রহস্যের ঝীল / অবুঝ অভিমানী একটি মন / চুরি করে দেখে নেয় তোমার স্বপন / তিল তিল করে গড়ে তোলা তোমার যৌবন / আজ বিধিনিষেধ ভেঙ্গে ভালবাসার তপোবন / ইতি উতি ফুটে ওঠা মৌ মাখা সুগন্ধি রঙ বেরঙ্গি ফুল / সব্বনাসী নেশায় মাতিয়ে নেয় গুনগুনিয়ে অলিকুল / ফেরারী মন আজ দ্বার খুলে অপেক্ষায় গোনে প্রহর / তৃপ্ত হতে ...পূর্ণ হতে অতৃপ্ত অপূর্ণ কামনার কৃষ্ণ গহ্বর / (সীমান্ত অনেক অনেক সাহসী..)

নীলু: এক মুঠো জোছনা এনে দেবো / দেবো এক ঘড়া পবিত্র মেঘের জল / এক বুক ভালোবাসাতে ভরাবো / ভালবাসা পেয়ে ভালবাসা দিয়ে করবো জীবন সফল /

সীমান্ত: তোমায় পেলে - পাই না তল / স্তম্ভিত চাঁদের চোখে জল / জোছনা আমার ঘরে / বিছানা আলোকিত করে / উদ্বেলিত আলোকিত উজ্জ্বল / ভালবাসার পদ্ম কুঁড়ি দুটি / চুম্বন স্পর্শে রোমহর্ষে ফুটি / জানায় সনির্বন্ধ মিলন আকুতি / জাগাতে কিশলয়ী শরীর / সবুজ অবুঝ মন অধীর / উত্তাপের বাষ্পে সৃষ্টি করবো মেঘ / পুঞ্জিভূত আকাঙ্খিত মিলনের আবেগ ...


নীলু: প্লিজ সীমান্ত আমাকে এভাবে আদর দিয়ে পাগল কোরনা তুমি - শেষে পাগলিকে সকলে .....(নীলু অধীর)


সীমান্ত: পাগলামি যদি বিন্দাস পাগলামি হয় - বিশুদ্ধতায় পাগলি আমার সবচেয়ে প্রিয় ...../ তাকে নাইয়ে খাইয়ে চুল আঁচড়িয়ে - কপালে সব্বনাসী লাল টিপ এঁকে দিয়ে - ঠোঁটে গাড় লিপস্টিক দিয়ে লাল ঠোঁটের টিয়া করে আমার মনের সবুজ বনে ছেড়ে দেই - সে মনের সুখে উড়ে বেড়াক - ঘুরে বেড়াক পাগলামিতে এরকম অনুভব পাই তাতেই আমি নিজেকে খুঁজে পাই ...

নীলু: অবুঝ মনে সবুজ টিয়া / সবুজ বনে অবুঝ হিয়া / এত কেন ভালোবাসো - এত কেন কাছে ডাকো? / কল্পনাতে কাছে আসো - আমাকে কি স্বপ্নে দেখ?


সীমান্ত: তুমি স্বপ্ন নও - তুমি স্বপ্নিল / তুমি ভালবাসা-র ঝিল / তোমাতেই ঝাপিয়ে পড়ে উড়ন্ত শঙ্খচিল / তুমি কল্পনা নও - তুমি কল্পিত / তুমি আহ্লাদিতা নারী চুম্বিত / অস্থিরতা কাটাতে আবেগে মথিত নিস্পেষিত / তোমাকেই আঘাত করে বারবার দুরন্ত শঙ্খচিল / চুম্বন পান শেষে ভালবাসার যন্ত্রনায় তুমি নীল


নীলু: আমি নীলু - আমি সীমান্তর নীল আকাশ ... আমি সীমান্তর নিশ্বাসের বাতাস সীমান্ত: তুমি আমার প্রতিবিম্ব - তুমি বিশ্বাস ... তুমি উচ্ছ্বাস ....তুমি এহসাস ...


সীমান্ত: চাঁদ না ছুঁয়ে বুঝিনি উত্তাপ / সূর্য্য চিরদিন-ই আমার কাছে নিরুত্তাপ / চাঁদের সারা শরীরে আমার ভালবাসার ছাপ ...

নীলু: তুমি একটি আস্ত বদমাস! সেই সন্ধ্যেটা আজও মনে আছে? , সেই চাপ আজও মনে আছে?.


সীমান্ত: উজ্জ্বল নীলাভ সন্ধ্যায় / সিক্ত বসনে আহ্লাদী ভালবাসায় / এলো চুলে ঢাকা দেহবল্লরী সীমা রেখায় / আজ-ও আমাকে উদ্বুদ্ধ করে তোমাকে নিয়ে কবিতা লেখায় ...

নীলু: তুমি কি জানো? রোম রোম শিহরণে কেঁপে কেঁপে ওঠে / আজও প্রথম দংশন স্পর্শ পাই আমার ঠোঁটে [:)]


সীমান্ত: তুমি থাকো ... তো ঝিমলী সোনাল জড়িয়ে আমার সাথে / বৃষ্টিতে ভিজে তোমার সাথে মন জড়িয়ে থাকে পাকে পাকে / টুপ টুপ ঝরে পড়া শিশির কিংবা মন কেমন করা জোছনা আলো / তোমারে আপন করে কাছে টেনে নিল - আরেকটু আদরে ভরে দিলো - ভালোবাসাতে ভরে নিল ...


নীলু: সীমান্ত আমার ভীষণ কান্না পাচ্ছে / আমার মনের কথা তোমার মনে কেমনে প্রকাশ পাচ্ছে / এক ছুটে তোমার কাছে পৌছে যেতে ইচ্ছে করছে ...

সীমান্ত: সোনাই দিঘী ... আমার কাছে এসো... আমার বুকে এসে মেশ ... নীলু: আর-ও কত কাছে চাও আমায়? / কেন বার বার এভাবে আমায় জড়াও? ...

সীমান্ত: ঠোঁট ছুঁয়ে দেই চোখে / পৌঁছে দেই প্রেমের অমৃতলোকে...

নীলু: আমার সব কান্না ধুয়ে নাও তোমার ঠোঁট দিয়ে / এভাবেই থাকো শক্ত করে আমাকে জড়িয়ে / তোমার সরলতা দিয়ে জটিলতার আবর্ত থেকে সরিয়ে / সব অনুভব সব পুরুষ আমার মনে ঝরিয়ে / দাও আমায় কানায় কানায় পূর্ণ করে রন্ধ্রে রন্ধ্রে ভরিয়ে / আমি নারী - এই অনুভব ভীষণ ভীষণ মনে করিয়ে ...

সীমান্ত: ভালবাসা আমাকে জটিলতা ছেড়ে সরল হতে শিখিয়েছে / পাহাড়ি নদীর মত স্বচ্ছ সুন্দর প্রবাহ দিয়েছে / ভালবাসার নীলু মনকে কাছে টেনে নিয়েছে / হারিয়ে যাওয়া জীবন আবার আবেগ ঘন অনুভবে ফিরিয়েছে ...

---

 

৫টি মন্তব্য:

  1. aakash ,.. jol.. maati .. sona rod aar rupo brishti.... aar suukhmo batash-er jaal ... ghire thaka maanusher buke... jeno chirokaal... Neelu-Seemanto.... obirol.

    উত্তরমুছুন
  2. Nilu Seemantor bhalobasa i kobita - er prokashke bhalobasa pete dekhe bhalo laglo

    উত্তরমুছুন
  3. আমি কোথায় হারাই বুঝে না পাই
    সব কিছু যে ভীষণ চেনা
    তোমার স্পর্শ তোমার আবেগ
    সবুজ মনে থাকে দেনা...

    উত্তরমুছুন


  4. নিলু ও সীমান্তর ভালোবাসাময় পৃথিবী এক সুন্দর অনুভবে মন ছুঁয়ে গেল

    উত্তরমুছুন