কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১২

সিধ শর্মা

চিঠি ক্রমশঃ

(১)

মহুলি...
মনের ভেতরে হাড় হিম করা ঝিম ঝিম একটা ঝিমলী অনুভব থাকে জেগে - সারারাত মনের বনে অস্তিত্বের সন্ধানে - শুকনো পাতা মাড়িয়ে তোমায় নিয়ে যখন চলি - মহুয়ার নেশা প্রাণে সোমালি হিল্লোলি উত্তেজনা জাগিয়ে দিয়ে যায় - তুমি ভালবাসার স্বীকৃতি চাও - আমাকে আঙ্গুল দিয়ে দেখালে .."সিধ! দেখ দেখ কি সুন্দর চাঁদ উঠেছে - জানো ওটা না নীল চাঁদ ..."
আমি বলি "দূর পাগলি ... ওটা তো সীমান্তর নিলু ....
কলকল করে যেমন স্বচ্ছতোয়া নদী বয় রুম ঝুম ঝুম ঝুম করে যেমন ঝরনা পাহাড়ের গা বেয়ে ঝরে পড়ে সামনি আবেগী অনুভবে তুমি হেসে উঠলে ... বললে .."হমম তো!"
আমি একটু সাহসী হই .... বলি..."ওগো! দরদিয়া সিধের মামনিয়া   মহুলি ..... তোমার গালে রঙের খেলা - সাতরঙ্গা রংমিশেল ............তোমার বুকের ধরকনে লাব ডুব সঙ্গীতে সাত সুরের খেলা ..."
তুমি বিশ্বাস করোনা -
আমি আঙ্গুল ছুঁয়ে দেখাই - " দেখ .... এই যে সূর্যোদয়ের রাঙা আবির - এই যে পলাশের লাল - এই যে কৃষ্ণচুড়ার গুলাল ... আর দেখ এই তো অবুঝ বনবিথির সবুজ - এই যে সমুদ্রের ঘন নীল - হলুদ পাখিটার পালকের নরম রঙ - রংধনুর কমলা আসমানী .....আর ... সদ্ম ফোঁটা গোলাপের গুলাবি .... "
আমি কান পেতে রাখি - আর রাগ রাগিনীর একটা একটা সুরেলা মূর্ছনা অনুভব করি - কখনো পিলু রাগে দরদিয়া ছোঁয়া ... কখনো ভোরের ভৈরবী - গভীর রাতের মল্লার ...........
পান পাতা মুখে ... নরম মসৃন গালে ... পাকা আপেলের মত অনুভবের নরমী পদ্মকুঁড়ি দুটিতে বার বার আঙ্গুল স্পর্শ করতেই - গাল রাখতেই - ঠোঁট ছুঁতেই তুমি খিল খিল করে হেসে ওঠো -
আর দুরের পাহাড়টার বুক কেঁপে ওঠে অজানা আশঙ্কায় -
"সিধ কি ওর শরীরে লেপ্টে থাকা ঝর্নাকে ফুসলিয়ে নিয়ে চলে যাবে নাকি ?"
ভয় ধরে যায় বুড়ো চাঁদের মনে -
রাত জাগা তারা তার সাথে আকাশের বিছানাতে রাত্রিবাস করবে তো? থাকবে তো সাথে ?
ওই দূরে তিতির পাখি হেসে শীষ দিয়ে চলে যায় - বড্ড মজা হয়েছে তার ....সিধের পর্ণকুটির প্রাঙ্গন ভালবাসার বিলাসী আনন্দে ঝলমল করে ওঠে ...
সিধ ভীষণ ব্যস্ত হয়ে পড়ে পাতাবাহার, সুগন্ধি ফুল , বুনোফুলের মধু , ঝরনা আর নদীর মিলিত আবেগের ফেনা যোগাড় করে
...মন খুশ করতে - মহুলিকে ভালবাসতে ...
ভালোবাসাতে ...
 
(ক্রমশঃ)

৪টি মন্তব্য:

  1. ki bolbo sidh? sodyo fNota fuler moto swochchho aar saboleel tomar onubhutir prokaash... ontorer somosto take jochhna puurno aakasher moto tumi prokaash korle... bimohito aami.... tumi aar tomar prem Mohuli.. :)

    উত্তরমুছুন
  2. "ভালবাসি, ভালবাসি, এই সুরে, কাছে দুরে, জলে স্থলে বাজাই, বাজাই বাঁশি - ভালবাসি, ভালবাসি".....

    দুর্দান্ত হচ্ছে এই লেখাটা সিধভাই।।

    উত্তরমুছুন