কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

সোমবার, ১৫ অক্টোবর, ২০১২

রবি

সীমানা
(সিলেটি ভাষায়)


কিতা কইলায় হ-পাড় যাওয়া যাইতোনায়

হ-পাড় আমার মায় থাকইন আমার হুরু ভাই থাকইন

...


-না যাওয়া যাবে না, আজ থেকেসীমান্তে কাঁটা তারের বেড়া হয়ে গেছে
তা কোনক্রমে অতিক্রম করা যাবে না ।

-তুম বর্ডারকো পাস কিউ আয়া ?

তুম নেহি জানতা এহি বহত রিস্কী হে ,

বাবু আমি কিলা জানতাম আমার মায় ,ভাই না খাইয়া রইছইন

আমি পাহাড় তাকি গাছর ডালাপালা টুকাইয়া আঁটি বাইন্ধ
আমরার বাজারো বেঁইচা,
হেই টেকাদি দুই মুঠ চাউল কিনিয়া বাড়িত যাইয়া
হগলে মিলিয়া ভাত রাইন্ধা খাই একবেলা ,
আইজ একটু দেরি অই গেছে কয়টা লাকরি বেশি টুকাইতে চাইছিলাম
আমার ভাইটার অসুখ অইছে
হেরে ডাক্তার দেখাইবার লাইগি কিছু টেকা লাগবো
হেরলায়আমার মার কাছো আমি যাইতাম পারতাম নায় ই কিতা কইন ,

এটা সীমানা ,এটা তারকাঁটা সীমানা এটা পেরুনো এত সহজ নয়


আমার খিদা লাগছে আমারে যাইতে দেউ

আমার মা ভাই ও না খাইয়া রইছইন ,
আমি মানি না এই সীমানা ,
দাঁত দিয়া ছিঁড়িলাইমু এই সীমানা ....

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন