কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

সোমবার, ১৫ অক্টোবর, ২০১২

রেটিনা বড়ুয়া

স্মৃতির টানে


পড়ন্ত বিকালের সূর্যের আভায় সেদিন রক্তিম হতে পারিনি

সেটা নিয়ে আজ কোন অভিযোগ নয় ।
আমার সব কটা জানালা খুলে দিয়েছিলাম
তোমাকে ভালবাসবো বলে
সেটা আমার কোন অপরাধ নয় ।

একটা বিষণ্ণতা গ্রাস করে অন্তরালের ছোঁয়ায়

জীবনের এটাই ছিলো পরম সুন্দর সময় ।
সে সময়টুকু জীবন থেকে চলে গেছে
আজ আর কিছু চাওয়া নয় ।
বারে বারে ফিরে চাই
অতীতের সেই সমুদ্র সৈকতের দিকে,
যেখানে নির্জনে না বলা কথা রোমাঞ্চে শিহরিত করেছিলো ।

মানুষ বড় ভালো লাগত আমার ?

মানুষ ছেড়ে লোকালয় ছেড়ে
চলে গিয়েছিলাম তোমারি টানে ।
আজ লোকালয়ে আমি , মরুভূমিতে নই
শুধু তুমি নাই স্মৃতি গুলো পাশে পরে রই ।

বল তো

আমি কি ভালবাসিনি তোমায় ?
এই লোকালয়ে সাধ্যাতীত ভালবাসবো বলে
ডেকেছিলাম তোমায় , তুমি দাওনি সাড়া
তাই গুঁটিয়ে নিয়েছি নিজেকে ।
আজ মন চাই আবার হারিয়ে যাই
সে তারাদের খোঁজে ।
যেখানে তুমি আর আমি আছি
আর কেউ নয় ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন