কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

সোমবার, ১৫ অক্টোবর, ২০১২

শৈলেন্দ্র প্রসাদ চৌধুরী মানিক

অমানুষ

এখন কত বাজে অনামিকা ?

আমি যে অন্ধ কিছুই দেখি না !
যে দিন আমি অন্ধ হ'লাম

না যে দিন অন্ধ করা হ'ল

আমি তো কোন প্রতিবাদ করিনি !
আমাকে প্রতি পলে পলে
আঘাত করা হচ্ছে
আমাকে অমানুষ বলে গালি দেওয়া হচ্ছে
আমাকে মরতে বলা হচ্ছে
যা কখনই চাইনি অনামিকা !
আমি আর ভাবতেও পারছি না
কোন কিছু যা সত্য এবং সুন্দর ।
প্রচন্ড ব্যাথায় আমি চলতেও পারছি না!
আমিতো এখানে থাকতে চাইনি কখনো
অনেক আগেই চলে যেতে চেয়ে ছিলাম!
আমি আর কোন খোকার
ক্রন্দন শুনতে পারি না ।
আমি জানি এক দিন
আমার খোকারা অনেক বড় হবে !
পৃথিবীর আকাশ বাতাস মুখরিত করবে
গাইবে আমারই কোন ভাল লাগা গান !
আজ আমি সত্যই অপদার্থ অমানুষ !
আমার চেতনার সব রং
মুছে গেছে ভেবেছো ।
একটি নিয়ামকের খুবই দরকার ছিল
অনামিকা তুমি তা পারতে !
এক দিন সত্য উন্মচিত হবেই
তখন এই অমানুষরাই গালি দেবে
দূর হও যত মানুষ বলে !

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন