কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

বুধবার, ১৪ নভেম্বর, ২০১২

কবিতার দেশে মঞ্জুলা

চাইনা কিছু


আমি চাইনা হতে মনেরও আঁচল
আমি চাইনা হতে কারো নয়নেরও জল
বৃষ্টির কাছে আমি কাঁদতে শিখেছি -
কাঁদতে তাই আমি ভালোবাসি
আমি চাইনা হতে কারো মনেরও অনল
আমি চাইনা হতে কারো চোখের কাজল
জ্বলতে শিখিয়েছে অগ্নি আমায় -
তাই জ্বলতে আমি আজ ভালোবাসি
আমি চাইনা জানতে কারো মনের কথা
আমি চাইনা হতে কারো মনের ব্যাথা
জানতে শিখিয়েছে সাগর আমায় -
তাই অসীমকে আজ আমি ভালোবাসি
পৃথিবীর কাছ থেকে চলতে শিখেছি -
পিছু ডাকে তাই আজ ভয় নেই



পরপার


ছুটছে দেখো ছুটছে সবাই পিছন ফিরে দেখছে না
কোথায় গিয়ে থামতে হবে সেটাই মনে রাখছে না
কেউ বা ছোটে টাকার নেশায় কেউ বা খোঁজে নাম
কেউ বা ঘোরে প্রেমের আশায় না জেনে পরিনাম
নিজেকে নিয়ে ব্যস্ত সবাই পরের কথা ভাবছে না
ভালোবাসার বিধিনিষেধ কেউ বুঝি আর মানছে না
হারিয়ে গেছে ভালোবাসা প্রেমের পাখি গেছে উড়ে
সুখী আজ নেই তো কেউ গাইছে সবাই বিষাদ সুরে
যতই ছোটো নেশার আশে মরন যেন আছে পাশে
যে তোমায় ছাড়ে ছাড়ুক সে তোমায় ছাড়বে না
ভালোবাসার সঙ্গী নিয়ে যাবে পরপারে ...



তোমার লাগি


শুধু তোমার লাগি ভোরের আলো শিশির ভেজা ঘাস
শুধু তোমার লাগি প্রথম সকাল ভালোলাগা একরাশ
তোমার মাঝে দেখি আমি ক্লান্ত দুপুর বেলা
তোমায় ভালোবেসে কাটে একটি বিকেল বেলা
তুমি আমার সারাদিনের না বলা কবিতাখানি
তুমি আমার প্রেরণা হয়ে রয়েছো জেগে জানি
শুধু তোমার লাগি দুর্গম এই জীবনে বেঁচে থাকা
শুধু তোমার লাগি জীবন দিয়ে মরণ ঢেকে রাখা



ক্ষতচিহ্ণ



ভেবেছিলাম তোকে আর ডাকবো না

ফিরেও দেখবো না তোর পানে
কি হল কে জানে -
হোল না কিছুই ভাবনাগুলো ভাবনাই রয়ে গেল
ভেবেছিলাম আসবো না আর তোর কাছে
মুছে দেব সব স্মৃতিগুলো
এতদিন যে সব স্মৃতিরা আমার খুব প্রিয় ছিল
পারলাম না কিছুই -
আমি আজো রয়ে গেলাম সবার পিছু
ভালোই হত তোকে ভুলে গেলে
ভালোই হত তোকে আর না পেলে
এত বেশি ভালোবাসি তাই ভুলতে পারলাম না তোকে
একটা গভীর ক্ষতচিহ্ণ হয়ে বেঁচে থাকি আমার বুকে

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন