কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

বুধবার, ১৪ নভেম্বর, ২০১২

শমীক সেনগুপ্ত

একটি আত্মকথন

কাল বিকেল থেকে যখন আমার শরীরে একটু একটু করে তুমি ছুঁয়ে যাচ্ছিলে তোমার বিদেহী উপস্থিতি, ভেবেছিলে টের পাব না...

আমি তোমার রাত ভোর করা সুর শুনে শুনে দিন কাটিয়েছি,
তখন যখন গভীর প্রেমে আপ্লুত কেউ জড়িয়ে ধরেছে তার অদম্য ইচ্ছের ফল স্বরূপ;
তাকে দূরে ঠেলেছি....
বলেছি "ছুঁয়ো না.....তফাত থাক ১ চিলতে আকাশের..."
তার কামনাকে জয় করেছি তোমার গান দিয়ে....
তোমার কবিতায়।।
জানি তুমি আমায় চিনতে পারনি কবি-
ক্ষতি কি যদি না চেনো-
আমি তোমার গোলাপ টগর পদ্মের ঝার
কিম্বা শিউলি তলার ঝরে পরা শেফালিকা নই....
আমাকে নিয়ে কবিতা হয় না...,
ভাল হয়তো বাসা যায়
তবু কি লাভ তাতে???
কবি আমি কোন নাম না জানা ভোরে
লুটিয়ে পরা শ্বেত-করবী...
যাকে রোজ রাতে বদল করতে হয় আবাস-স্থল...
যাকে হিংস্রতার বুকে হিংস্রতর হতে হয় বাঁচার তাগিদে...
যে কিনা মানুষ চেয়ে লজ্জাকে নির্বাসন দেয়...
তুমি চিনোনা আমায়।
আমাকে চিনলে তুমিও ওদের মত খিদের কথা বলবে...
টলে উঠবে যুগলের সংসার....
আর
হারিয়ে যাবে স্বপণচারী গাঙ-ফড়িঙের উদ্দেশ্যে
পদ্মপাতার শোয়া ছোট্ট তিতিরের সিম্ফিনি।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন