কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

শনিবার, ৩১ আগস্ট, ২০১৩

কবিতা - নাফিসা ইসলাম

অরুন্ধতী চোখ
নাফিসা ইসলাম


খুব সাধারণ এই "আমি"
তুমি ভেবে নিলে অসাধারণ
বললে,
"তোমার অরুন্ধতী চোখ দুটো
আমাকে দেখায় পথ চলতে আলো "
কিন্তু,

এই 'আমি' যে খুব সাধারণ
আদুল শিশুর শরীরে
জড়িয়ে থাকা মাটির মতন
ভালবাসা মাখা মন
তোমার সাথে মিলি, হাসি, খেলি
কেটে যায় বিনিদ্র প্রহর
বাঁধি স্বপ্নে ভালবাসায় মনঘর

এইভাবে,
বয়ে যায় সোনালী সময়———
যেদিন আকাশ মেঘে ঢাকা

অরুন্ধুতি চোখ ঝাপসা

বুঝলে,
নিতান্তই সাধারণ 'আমি'
জোলো, বেহিসেবী, এলোমেলো

আবেগে চাইছি ভীষন
বায়বীয় শরীর শুধু ছুঁতে চায় মন,
ধীর পায়ে লুকালে কুজ্ঝটিকায়।
আর ডাকলে না কাছে
বসলে না পাশে হেসে
রাখলে না হাতে হাত ভালবেসে,
বুঝলাম,

আজ শুধু কুয়াশা সাঁঝে
ঘোলা জল দুজনের মাঝে,
জানলাম,
তোমার মন আমার মনকে
আজ আর চায় না ছুঁতে
আমার অরুন্ধতী চোখ আর
পথ দেখায় না তোমাকে...।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন