কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

শনিবার, ৩১ আগস্ট, ২০১৩

কবিতা - দীপিকা রয়

ঘুনেপোকা আর আমি
দীপিকা রয়


একাকীত্বআমাকে ঘিরে ফেলেছে
নিঃশ্বাসআমার বন্ধ হয়ে আসছে
মাথারমধ্যে একটা ঘুনে পোকা আপন ছন্দে ঘুরে বেড়াচ্ছে...
আরআমাকে কি যেন বলার সুযোগ খুঁজছে...
খানিকটারাগ হলো ঘুনেপোকার উকিঁ ঝুঁকি দেখে...
বললামতুমি কি কিছু বলতে চাও আমাকে?
সেবলল, তোমার কষ্ট দেখতে আমার ভালো লাগে না;
তবেকেমন দেখতে চাও আমাকে?
জগতেযত কষ্ট আছে তার চেয়ে সুখ আছে বেশী
কেনতুমি কষ্টের জল খাচ্ছো?
জেগেওঠো, ফিরে আস আলোয়,
দু’চোখ ভরে দেখ আলোর ঝর্ণাধারা
কতসুখ রয়েছে পৃথিবীতে...

ঘুনেপোকা,আমি যে আলো দেখার সাহস পাই না;
যখনিআলো দেখার চেষ্টা করছি
তখনিআমার হৃদয়ে ছোবল দিয়েছে কষ্ট
এতটুকুভালবাসা পাইনি, পেয়েছিঅবহেলা
না,নাআমি আর আলো দেখতে চাই না...

তুমিজীবনকে এমন করে দেখছো কেন?
যেতোমাকে ভালবাসে তার দিকে হাত বাড়াও
নতুনভাবে,নতুনরূপে সাজাও জীবনটাকে
চারিদিকেদেখো কত আনন্দ, কত মধুর এই পৃথিবী...

আমিযে নতুন পুরাতনের হিসাব দিয়ে
জীবনসাজাতে চাই না,ঘুনেপোকা!
আমিচাই- সত্যিকারের ভালোবাসা,
পেতেচাই,শুধু আমার করে আমার আপনজন... 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন