কবিতার পরিবারের একমাত্র ব্লগজিন

এখনও পর্যন্ত  Website counter  জন ব্লগটি দেখেছেন।

মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৩

কবিতা - তন্ময় ভট্টাচার্য্য



ক্ষুধিত সময়


ফাঁপা শরীর অসংকোচে করছে দাবি অশ্লীলতার,
ক্লান্ত মগজ অন্যমনে বুনোট বাঁধতে ব্যস্ত...
নিন্দা করো,সহ্য হবে!দোহাই তোমার ধর্মাবতার,
"
ভালো ছেলে"র তকমা এঁটে কোরো না সন্ত্রস্ত।।

শান্ত সবুজ জগৎটাকে আবর্জনায় ফেলবো ছুঁড়ে,
দোলাচলে মগ্ন পাতায় লিখবো আমার কাব্য...
পন্ডিতেরা অধঃপতন দেখলে মরুক মাথা খুঁড়ে,
আমি তখন স্নানের ঘরে নীল ছবিকেই ভাববো।।

আমার আত্মা ধর্ষিত হোক,সৌকুমার্য জাহান্নমে,
ছেঁড়া শাড়ির সমাজটাতে ন্যাংটো থাকাই কাম্য...
নখের আঁচড়,রডের মোচড় ছড়িয়ে পড়ুক শহর-গ্রামে,
অভব্যতার তিলক কেটেই আমার নবজন্ম...।।

ফুটছে না ফুল,ঝরছে শুধুই,আজ বসন্ত কল্পনাতে,
শালীনতার আলিঙ্গনে দম বন্ধের পর্যায়...
হিংসুটে চোখ রসদ খুঁজুক ইজ্জতহীন রাস্তাঘাটে,
অন্ধকারেও হাতের কলম দগ্ধে যেন গর্যায়।।

পথ হারিয়ে এদিক-ওদিক দৌড়ে বেড়াক ক্ষুধার্ত মন,
সুপ্রাচীনের চামড়া ছিঁড়ে ক্রুশে করুক বিদ্ধ...
রাতের কোলে শহরটাকে নেশার চোখে দেখবো যখন,
আমার শহর খিদের চোটে আমাতেই সন্দিগ্ধ!!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন