সর্বাণী, দ্য হ্যাংওভার
(১)
প্রেমের ওপর সিলমোহর বসলো কাল রাত দশটায়,
স্মল ওয়ান্ডার,কথা থেকে কিংডম বিপাসা বসুর চেয়েও বেশি।
কাগজের নৌকো ভেসে চললো মিনা-বাজারের দিকে।
ঝিল আমাদের প্লেস্টেশন,সর্বাণী-থিয়েটার,আহ্লাদিত আমি।
চতুর্দিকে লয়লামজনু শ্যামা উত্তীয় গীতিকবিতার প্রবৃত্তকরণ।
‘তসরীফ রাখো শ্লোক কবিতার খাতায় ফল দাও,
মনের দীপ্ত আগুনে আমি পুড়ে ছাই হয়ে যাই’
টিলার ওপর অতিবাস্তব জাবর কাটছে কিটক্যাট
ছবি আঁকছে গসিপ নায়িকা
(২)
গান্ধর্বে আছি,এই পিংক-প্যারাডাইস কি ভাবে ইলিউশন হবে?
নিজের আঙ্গিক যেন দূর্বাদলশ্যাম।চিঠিতে লিখলাম চতুর্দশপদী।
কবির স্বাতন্ত্রভাব ফুটে উঠুক চতুষ্পার্শ্বিক রঙে,সর্বাণী নিখুঁত।
মনোবিলাসের পাখিটি শিথিলতা পায়নি তখনো,ভাবলাম খুলে দিই
সুলতানের এক ঝাঁক আবেগচুম্বন,দ্রুত শেষ করলাম সেই
গোপন বাস্তব,বিশেষ নারীতে আমি প্রস্তুত,ফুলের নির্যাস এঁকে দিলাম
খেয়ালমতো আর সেই নীরবতা চুঁইয়ে আকাঁ হলো বিপুল শ্রদ্ধা
আঁকা হলো রাশি রাশি রেশমের স্তন,রহস্যময় দ্বিপ্রহর চালসা পাহাড়…
(১)
প্রেমের ওপর সিলমোহর বসলো কাল রাত দশটায়,
স্মল ওয়ান্ডার,কথা থেকে কিংডম বিপাসা বসুর চেয়েও বেশি।
কাগজের নৌকো ভেসে চললো মিনা-বাজারের দিকে।
ঝিল আমাদের প্লেস্টেশন,সর্বাণী-থিয়েটার,আহ্লাদিত আমি।
চতুর্দিকে লয়লামজনু শ্যামা উত্তীয় গীতিকবিতার প্রবৃত্তকরণ।
‘তসরীফ রাখো শ্লোক কবিতার খাতায় ফল দাও,
মনের দীপ্ত আগুনে আমি পুড়ে ছাই হয়ে যাই’
টিলার ওপর অতিবাস্তব জাবর কাটছে কিটক্যাট
ছবি আঁকছে গসিপ নায়িকা
(২)
গান্ধর্বে আছি,এই পিংক-প্যারাডাইস কি ভাবে ইলিউশন হবে?
নিজের আঙ্গিক যেন দূর্বাদলশ্যাম।চিঠিতে লিখলাম চতুর্দশপদী।
কবির স্বাতন্ত্রভাব ফুটে উঠুক চতুষ্পার্শ্বিক রঙে,সর্বাণী নিখুঁত।
মনোবিলাসের পাখিটি শিথিলতা পায়নি তখনো,ভাবলাম খুলে দিই
সুলতানের এক ঝাঁক আবেগচুম্বন,দ্রুত শেষ করলাম সেই
গোপন বাস্তব,বিশেষ নারীতে আমি প্রস্তুত,ফুলের নির্যাস এঁকে দিলাম
খেয়ালমতো আর সেই নীরবতা চুঁইয়ে আকাঁ হলো বিপুল শ্রদ্ধা
আঁকা হলো রাশি রাশি রেশমের স্তন,রহস্যময় দ্বিপ্রহর চালসা পাহাড়…
দুটো কবিতাই অসাধারণ! বিশেষত দ্বিতীয়টা ভীষণ ভালো লাগলো।
উত্তরমুছুন